Sunday, June 3, 2012

আর কত বই দরকার আপনার … নিন হাজার হাজার বাংলা ই-বুকের লিঙ্ক
বই আমাদের ভালো একটি বন্ধু। আর জ্ঞানের ভান্ডারতো বটেই। কোন বইই কখনো কারো কোন উপকার ব্যতীত অপকার করার কথা নয়। আর যদি করেও থাকে তবে তা কিছু ছাপা কাগজের মূদ্রণ হলেও বই নয়।
যাই হোক এবার আসল কথায় আসি………
অনলাইনে বাংলা বই ডাউনলোডের জন্য ইন্টারনেটে সার্চ করলেই অনেক ওয়েব সাইটের ঠিকানা পাওয়া যায় কিন্তু কোন সাইটে গেলে প্রয়োজনীয় বইটা সহজে খুজে পা...বো এটা আমরা বুঝতে পারি না। আবার সাইট পাওয়া গেলেও অনেক ওয়েব সাইটে রেজিষ্ট্রেশন ছাড়া ডাউনলোড লিঙ্ক পাওয়া যায় না। অনেক ওয়েব সাইট নিয়মিত আপডেট হয় না, ফলে নতুন বই আমরা ডাউনলোড করতে পারি না। অনেক ওয়েব সাইটে বইয়ের সংখ্যা খুবই কম। এমনিতেই আমাদের দেশে ইন্টারনেট ব্যবহারীর সংখ্যা কম এবং ইন্টারনেটের স্পিড খুবই কম। বাংলা গল্প, উপন্যাসের পাঠক সংখ্যা বেশ ভাল, কিন্তু ইন্টারনেট থাকলেও বই ডাউনলোড করে পড়া পাঠকের সংখ্যা খুবই কম। তাই ইন্টারনেট থেকে পিডিএফ আকারের বই তারাই ডাউনলোড করে যাদের ইন্টারনেট লাইন সহ কম্পিউটার আছে এবং বাংলা বই পড়তে পছন্দ করে। আমার এই লেখার উদ্দেশ্য হচ্ছে বাংলা বই এর পাঠক সংখ্যা বাড়ানো এবং ইন্টারনেট থেকে বাংলা বই ডাউনলোড কে জনপ্রিয় করা।
ইবুকের চেয়ে বই কিনে পড়ার আনন্দই আলাদা, তাই বেশি বেশি বই কিনুন এবং প্রিয়জনদেরকে বই উপহার দিন …………………..অনলাইনে রয়েছে বাংলা ইবুকের বিশাল সংগ্রহ, বিভিন্ন ওয়েব সাইট /ব্লগ এ অনেক ব্লগারই বইয়ের ডাউনলোড লিংক দিয়ে পোস্ট দিয়েছেন এবং ফেসবুকে বাংলা বই আর ই-বুক নিয়ে অনেক গ্রুপ আছে । সেই সব গ্রুপ থেকে যে কেহই ই-বুক ডাউনলোড করতে পারেন । ব্লগ, ওয়েব সাইট এবং ফেসবুক গ্রুপ লিংক গুলো নিয়েই এই পোস্ট ।
বিস্তারিত দেখুন এখানে- http://www.pchelplinebd.com/?p=20800
++++++++++++++++++++++++++++
ভাল লাগলে লাইক ও কমেন্ট করুন।

No comments:

Post a Comment