Sunday, July 8, 2012

উইন্ডোজ মিডিয়া প্লেয়ার থেকে স্ক্রীনশট নিন কোন সফটওয়্যার ছাড়া



a
ভূমিকা দিতে আমার ভাল লাগে না তাই সরাসরি মুল কথায় আসি,
আমার জানা মতে “Windows Media Player” সব চাইতে জনপ্রিয় এবং সর্বাধিক ইউজার ব্যাবহার করে।
প্রয়জনে অনেক সময় কিছু দেখতেছেন আপনার উইন্ডোজ মিডিয়া প্লেয়ার দিয়ে, তখন আপনার ইচ্ছা হল একটা স্ক্রীনশট নিতে,
কিন্তু আপনে পারতেছেন না! তখন বাধ্য হয়ে অন্য প্লেয়ার না হলে অন্য সফটওয়্যার ব্যাবহার করে অনেক ঝামেলা করে আপনি নিলেন একটা স্ক্রীনশট!
আজ আপনাদের সাথে শেয়ার করব কোন সফটওয়্যার ছাড়া  Windows Media Player থেকে কেমন করে স্ক্রীনশট নিবেন !
Open Windows Media Player>Tools> Option> Performance> Advance> Overlays (un-checke the Box)> ok> yes
(Restart your Windows Media Player)
এখন নীচের চিত্র গুলো দেখে টিক করে নিন
চিত্র তে যেমন আছে টিক তেমন করে করুন ↓↓
চিত্র ১↓↓
য়া
চিত্র ২ ↓↓
২
চিত্র ৩ ↓↓ (টিক চিহ্ন টি তুলে দিন ↓)
৩
চিত্র ৪↓↓
 ৪
আপনে যদি কোন ভুল না  করে থাকেন তাহলে আপনার ৯৯% কাজ শেষ ! এখন আপনার প্লেয়ার টি রি-ওপেন করুন
এবং যেকোনো একটা ভিডিও প্লে করে আপনার কীবোর্ড  >Print Screen Sys< কী বটম প্রেস করে নিতে পারেন আপনার পছন্দের স্ক্রীনশট :)
অতবা ( Ctrl + i ) প্রেস  করে ও নিতে পারেন আপনার পছন্দের স্ক্রীনশট :)
**************************************************************
  আমি একজন সাধারণ ইউজার, তাই  আমার পোস্ট গুলো সাধারণ ইউজার দের কথা চিন্তা করে আমি তৈরি করি ।
এবং সহজ ভাষায় লেখার চেষ্টা করি কেমন করি সেটা জানি না, এবং কারো কপি করার চেষ্টা ও করি না ,
নিজে যা জানি তা আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করি।
*ধন্যবাদ পোস্ট টি দেখার জন্য*

No comments:

Post a Comment